সন্তোষ থেকেই অনুপ্রেরণার আলো ছড়িয়ে পড়বে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী ছিলেন কৃষক শ্রমিক মেহনতি মানুষের নেতা। তিনি রাজনীতিতে প্রেরণা যুগিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর গুরু ছিলেন। বিশ্বাস করি এই সন্তোষ থেকেই সারাদেশে অনুপ্রেরণার আলো ছড়িয়ে পড়বে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

মাওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সন্তোষে ঐক্যফ্রন্ট আয়োজিত প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন ড. কামাল হোসেন।

শনিবার সকাল থেকেই মাওলানা ভাসানীর অসংখ্য মুরিদান ও ভক্তদের কণ্ঠে ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে মজলুম জননেতার সমাধিস্থল টাঙ্গাইলের সন্তোষ মাজার প্রাঙ্গণ।

D-kamal1

সকাল সাড়ে ৭টায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। এরপর জেলা আওয়ামী লীগ, মাওলানা ভাসানীর পরিবার, বিএনপি, জেলা জাতীয় পার্টি, টাঙ্গাইল প্রেস ক্লাব ও ঐক্যফ্রন্টসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন মাজারে পুস্পস্তবক অর্পণ করেন।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও দেয়াল পত্রিকা প্রকাশ, ওরশ, গণভোজসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মাওলানা ভাসানীর আপোষহীন ভূমিকাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধার সঙ্গে শ্মরণ করছেন।

আরিফ উর রহমান টগর/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]