সাতক্ষীরা-১ আসনে ৫ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী চার প্রার্থীসহ স্বতন্ত্র পাঁচজনের মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। রোববার সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়।

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে ঋণ খেলাপের কারণে জেলা কৃষক লীগ সভাপতি বিশ্বজিৎ সাধুর মনোনয়ন বাতিল করা হয়েছে। ত্রুটিপূর্ণ ভোটার তালিকার কারণে জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক এসএম মুজিবর রহমানের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

এদিকে ফরম অনুসারে ভোটের তথ্য না থাকায় তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া তথ্য অসম্পূর্ণ থাকায় ন্যাপের হায়দার আলী, দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগ নেতা সাবেক এমপি নজরুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়।

এ আসনে জাতীয় পার্টির সৈয়দ দিদার বখত, ওয়ার্কার্স পার্টির মুস্তফা লুৎফুল্লাহ্, বিএনপির হাবিবুল ইসলাম হাবিব, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান, জাসদের ওবায়দুস সুলতান বাবলুসহ নয় প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষিত হয়েছে।

এদিকে সাতক্ষীরা-২ আসনে জেএসডির প্রার্থী আফসার আলী এবং সাতক্ষীরা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

আকরামুল ইসলাম/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]