মায়াকে বাদ দিলো আ.লীগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৮

চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। এখানে মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন খান রুহুল।

এছাড়া চাঁদপুর-৪ আসনে সাবেক সংসদ সদস্য ড. শামছুল হক ভূঁইয়াকে বাদ দেয়া হয়েছে। এ আসনে মনোনয়ন পেয়েছেন সাংবাদিক মোহাম্মদ শফিকুর রহমান।

শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ঘোষণা দেন। এর আগে রিটার্নিং অফিস থেকে বৈধতা পেয়েছিলেন মহাজোটের এ দুই হেভিওয়েট প্রার্থী।

এদিকে চাঁদপুরের ৫টি আসনে মহাজোটের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত প্রার্থীরা হলেন- চাঁদপুর-১ (কচুয়া) আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে নুরুল আমিন খান রুহুল, চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর ) আসনে ডা.দীপু মনি, চাঁদপুর-৪ আসনে মোহাম্মদ শফিকুর রহমান ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্থি) আসনে মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম।

এবারের নির্বাচনে প্রথম থেকেই আলোচনায় ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। পরে চাঁদপুর-২ আসনে মায়ার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মাজেদুর রহমান খান।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর তার বিরুদ্ধে ১১ বছর আগে দায়ের করা মামলায় অভিযোগ থেকে তাকে খালাস দেয়া হয়। একইসঙ্গে মায়ার বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া ১৩ বছরের সাজার রায়ও বাতিল করা হয়।

ইকরাম চৌধুরী/এফএ/এমকেএইচ/এমএস