শামীম ওসমানের চেয়ে বাবুর অস্ত্র বেশি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

নারায়ণগঞ্জে আলোচিত ও প্রভাবশালী দুই এমপি শামীম ওসমান ও নজরুল ইসলাম বাবুর অস্ত্র নিয়েও এখন আলোচনা চলছে। নির্বাচনী হলফনামা থেকে জানা গেছে, এমপি শামীম ওসমানের চেয়ে নজরুল ইসলাম বাবুর লাইসেন্সকৃত অস্ত্র বেশি। আর এসব অস্ত্রের দামও শামীম ওসমানের অস্ত্রের চেয়ে বেশি।

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম তার হলফনামায় উল্লেখ করেন, তার একমাত্র লাইসেন্সকৃত পিস্তলের দাম ৩৫ হাজার টাকা। এছাড়া শামীম ওসমানের নিজ নামে নগদ অর্থ রয়েছে ১০ লাখ ৮২ হাজার ৫৭০ টাকা। তার স্ত্রীর নামে রয়েছে ১৩ লাখ ৬০ হাজার ৮২০ টাকা। এছাড়া তার উপর নির্ভরশীলদের নামে ৬৫ লাখ ১২ হাজার ৬৩৪ টাকা রয়েছে। তার বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ প্রায় ৪ কোটি ৬৪ লাখ ৩০ হাজার ৬৮২ টাকা। স্ত্রীর নামে ৫ লাখ ৩৫ হাজার ৬৫২ টাকা। তবে অন্যান্য নির্ভরশীলদের নামে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত কোনো টাকা নেই।

তিনি বাড়ি ভাড়া, দোকান ও অন্যান্য খাত থেকে বাৎসরিক আয় ২২ লাখ ৪৫ হাজার টাকা দেখিয়েছেন। শেয়ারের সঞ্চয়পত্র ও ব্যাংকে জামানত সুদ থেকে তার বাৎসরিক আয় ১৩ লাখ ৬৩ হাজার ৬৮১ টাকা। এছাড়া সংসদ সদস্য হিসেবে সম্মানি পান ২২ লাখ ৪৭ হাজার ৩২৫ টাকা। তার স্ত্রী সালমা ওসমান লিপির ব্যবসা থেকে বছরে আয় ২২ লাখ ৪৫ হাজার টাকা। এছাড়া শেয়ারের সঞ্চয়পত্র ও ব্যাংক থেকে জমাকৃত সুদে বাৎসরিক আয় ১৬ লাখ ৫৫ হাজার ৩৪ টাকা।

অপরদিকে দু’বারের এমপি নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর কাছে রয়েছে দুইটি পিস্তল। এদের মধ্যে একটি ৩২ বোর পিস্তল। যার মূল্য ৬ লাখ ১২ হাজার টাকা। যা শামীম ওসমানের পিস্তলের চেয়ে ১৭ গুন বেশি দামি।

এছাড়া তার বছরে আয় ৪১ লাখ টাকা। নিজ ও স্ত্রীর নামে কোটি টাকার সম্পদ রয়েছে। এক কোটি ৬ লাখ ৪০ হাজার মূল্যের ল্যান্ডক্লুজার গাড়ি তার। নিজের নামে অকৃষি জমির মূল্য দুই কোটি ৬ লাখ ৯৫ হাজার টাকা। আর স্ত্রীর জমি রয়েছে ৯৫ লাখ ৬২ হাজার টাকা মূল্যের। এছাড়া স্ত্রীর নামে ব্যাংকে রয়েছে ৩৯ লাখ ৩১ হাজার টাকা। তার ঢাকায় ৮১ লাখ টাকার অ্যাপার্টম্যান্টও রয়েছে। বিভিন্ন খাতে বছরে আয় ২৫ লাখ টাকা।

শাহাদাৎ হোসেন/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :