চাঁপাইনবাবগঞ্জে ৭ জনের মনোনয়ন প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

চাঁপাইনবাবগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনে ২০ জন প্রার্থীর মধ্যে সাতজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে বেলাল-ই-বাকি ইদ্রিশী (বিএনপি) ও শাহীন শওকত (বিএনপি), চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মো. হিলাল-ই-আযম (জাসদ-তারা), নূরুল ইসলাম সেন্টু (কৃষক শ্রমিক জনতা লীগ) ও মো. ফেরদৌস ইসলাম (কৃষক শ্রমিক জনতা লীগ) এবং চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আব্দুল ওয়াহেদ (বিএনপি) ও মো. মনিরুজ্জামান (জাসদ-ইনু)।

বর্তমানে তিনটি আসনে ১৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে মহাজোটের প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল (আওয়ামী লীগ), শাহজাহান আলী মিয়া (বিএনপি), মো. মনিউর ইসলাম মনিউর (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও নুরুল ইসলাম জেন্টু (বিএনএফ)।

চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনে মহাজোটের প্রার্থী মু. জিয়াউর রহমান (আওয়ামী লীগ), মো. আমিনুল ইসলাম (বিএনপি), ও মু. ইব্রাহিম খলিল (ইসলামী আন্দোলন বাংলাদেশ)। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে মহাজোট প্রার্থী মো. আব্দুল ওদুদ (আওয়ামী লীগ), মো. হারুনুর রশিদ (বিএনপি), মো. নুরুল ইসলাম (জামায়াত-স্বতন্ত্র), মো. বাবলু হোসেন (জাকের পার্টি), মো. কামরুজ্জামান খান (বিএনএফ), ও আব্দুল কাদের ((ইসলামী আন্দোলন বাংলাদেশ)।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনে নির্বাচনে অংশ নিতে ২৫ জন প্রার্থী মনোনয়পত্র দাখিল করেছিলেন। গত ২ ডিসেম্বর বাছাইকালে নানা ত্রুটির কারণে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

মোহা. আব্দুল্লাহ/আরএআর/জেআইএম