ফরিদপুরে ইউপি চেয়ারম্যান আটক, প্রতিবাদে থানা ঘেরাও, মহাসড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ১২:৪০ এএম, ১৭ ডিসেম্বর ২০১৮
ফরিদপুর-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী কাজী জাফরউল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউপি চেয়ারম্যান ওমর ফারুক বেপারীকে আটকের ঘটনায় ঢাকা-খুলনা-বরিশাল ও ফরিদপুর-সদরপুর মহাসড়ক অবরোধ করে রেখেছে এলাকাবাসী।

রোববার রাত ৮টা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত পৌনে ১২ টা পর্যন্ত) সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

জানা গেছে, ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের পিয়াজখালী বাজারে ফরিদপুর-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর সমর্থকদের মধ্যে রোববার সন্ধ্যায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত পাঁচজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্যদের সদরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে রোববার সন্ধ্যা ৭টার দিকে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সাংসদ মজিবুর রহমান নিক্সনের সমর্থক ঢেউখালী ইউপি চেয়ারম্যান ওমর ফারুক বেপারীকে আটক করে সদরপুর থানা পুলিশ।

এদিকে ইউপি চেয়ারম্যানকে আটকের খবর পেয়ে থানা ঘেরাও করে স্থানীয় এলাকাবাসী। অপরদিকে মহাসড়কে টায়ার জ্বালিয়ে ঢাকা-খুলনা-বরিশাল মহাসড়ক ও ফরিদপুর-সদরপুর আঞ্চলিক সড়ক অবরুদ্ধ করে রেখেছে তারা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ও পুলিশ সুপার জাকির হোসেন খান ঘটনাস্থ‌লে উপ‌স্থিত র‌য়ে‌ছেন।

বি কে সিকদার সজল/এমবিআর

আপনার মতামত লিখুন :