পদোন্নতি পরীক্ষা নেয়ায় শ্রমিক লীগের বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৮

নিয়মবহির্ভূত পদোন্নতি পরীক্ষা নেয়ার অভিযোগে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ ও সমাবেশ করেছেন শ্রমিক লীগের নেতাকর্মীরা। মাত্র এক ঘণ্টার সিদ্ধান্তে ‘ট্রেনস ক্লার্ক’ পদে পদোন্নতি পরীক্ষা গ্রহণ করায় তারা এ কর্মসূচি পালন করেন।

বৃহস্পতিবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) কার্যালয়ের সামনে এই বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে র‌্যাব, পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাকশী রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি ইকবাল হায়দার জানান, নিয়ম-নীতি উপেক্ষা করে মাত্র এক ঘণ্টার সিদ্ধান্তে পয়েন্টস ম্যান ও টিাঅ্যান্ডটি হতে টিএনসি (ট্রেনস ক্লার্ক) পদে পদোন্নতি পরীক্ষা গ্রহণ করায় এই বিক্ষোভ কর্মসূচি।

ঈশ্বরদী রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম জানান, পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত ছিল আজই। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে আগামী ৬ জানুয়ারি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত দেয় পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম। কিন্তু সংশ্লিষ্ট দফতরের সংস্থাপন বিভাগের সার্ভিস রেকর্ড ছাড়াই তড়িঘড়ি করে রাতের আঁধারে ১২ জন প্রার্থীর কাছ থেকে মোটা অঙ্কের উৎকোচ নিয়ে আজ পরীক্ষা নেয়া হয়। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৫৫ জন, অথচ মাত্র ২৯ জন পরীক্ষার্থীর অংশগ্রহণে এই পরীক্ষা নেয়া হয়েছে।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন জানান, নিয়মানুসারে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উৎকোচ গ্রহণের বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কোনো উৎকোচ নয়, মেধা ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরাই পদোন্নতি পাবে।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :