বাগেরহাটের ৪ প্রার্থীর ভোট বর্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৫:০১ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৮

বাগেরহাট জেলার ৪টি আসনের ঐক্যফন্টের প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে বাগেরহাট জেলা বিএনপির সভাপতি এম এ সালাম এই ভোট বর্জনের কথা জানান।

নির্বাচন কমিশনারের পদত্যাগ, নতুন নির্বাচন কমিশনের অধীনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে বাগেরহাট জেলা বিএনপির সভাপতি ও বাগেরহাট -২ আসনের ধানের শীষের প্রার্থী এম এ সালাম বলেন, তার নির্বাচনী এলাকার অন্তত ৫০টি ভোট কেন্দ্রে কোন বুথ ছাড়াই ভোটারদের প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করা হয়েছে।

তিনি বলেন, সকাল থেকেই ভোট কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়ে প্রকাশ্যে প্রশাসনের কর্মকর্তাদের সামনে নৌকায় ভোট দিতে বাধ্য করা হয়। গত কয়েকদিন ধরে তাদের নেতা-কর্মীদের ভয়ভীতি প্রদর্শন করে এলাকা ছাড়া করা হয় বলেও তিনি অভিযোগ করেন।

বাগেরহাটের যে ৪টি আসনে ঐক্যফন্টের প্রার্থীরা ভোট বর্জন করেছে তাদের মধ্যে রয়েছে বাগেরহাট ১ আসন থেকে বিএনপি নেতা ইঞ্জিনিয়ারি শেখ মাসুদ রানা, বাগেরহাট ২ আসনের ধানের শীষের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি এম এ সালাম, বাগেরহাট -৩ আসনের ধানের শীষের প্রার্থী বাগেরহাট জেলা জামায়াতের আমীর আব্দুল ওয়াদুদ শেখ এবং বাগেরহাট ৪ আসনে ধানের শীষের প্রার্থী জেলা জামায়াত নেতা মো. আব্দুল আলিম।

এদিকে বাগেরহাটে কোন সহিসংতা ছাড়াই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত ভোটগ্রহণ শেষ হয়েছে।

শওকত আলী বাবু/এমআরএম/জেআইএম