নির্বাচনী সহিংসতায় প্রাণ গেল আরও এক আ.লীগ নেতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ০৯ জানুয়ারি ২০১৯

কুমিল্লার লাকসামে নির্বাচনী সহিংসতায় আহত আওয়ামী লীগ নেতা ফয়জুল্লাকে বাঁচানো যায়নি। টানা ১০ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন জেলার লাকসাম উপজেলার ১নং বাকই ইউনিয়নের কৈত্রা ভোটকেন্দ্রে বিএনপি-কর্মীদের হামলায় তিনি আহত হয়েছিলেন বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

রাতে মুঠোফোনে ফয়জুল্লাহর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার পাল।

মামলা ও পরিবারের উদ্ধৃতি দিয়ে ওসি আরও জানান, গত ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট চলাকালে বাড়ির পাশে কৈত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে বিএনপি-কর্মীদের হামলায় আহত হয়েছিলেন উপজেলার বাকই ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ফয়জুল্লাহ। তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লার একটি হাসপাতাল এবং পরে আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

এর আগে ওই হামলার ঘটনায় ভোটের দিন রাতে নিহতের ছেলে ফয়সাল বাদী হয়ে স্থানীয় বিএনপি-কর্মী নাছির উদ্দিনসহ ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় এরই মধ্যে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে।

এদিকে ময়নাতদন্তের পর নিহতের মরদেহ বাড়িতে আনার পর বৃহস্পতিবার তার জানাজা ও দাফন সম্পন্ন হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

মো. কামাল উদ্দিন/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]