বঙ্গবন্ধু ছিলেন বাঙালির প্রেরণার উৎস : কামরান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:১১ পিএম, ১০ জানুয়ারি ২০১৯

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে সোবহানীঘাটস্থ কার্যালয়ে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৯ মাস ১৪ দিন পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে লন্ডন হয়ে দেশে ফিরে আসেন। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার নামেই মুক্তিযুদ্ধ চলতে থাকে। তিনিই ছিলেন মুক্তিযুদ্ধে বাঙালি জাতির প্রেরণার উৎস। বাঙালি জাতি তাদের নেতাকে পেয়ে আনন্দে উল্লাসিত হয়ে ওঠে। তিনি সবার ত্যাগের কথা স্মরণ করেন এবং সবাইকে দেশ গড়ার কাজে উদ্বুদ্ধ করেন।

বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাবেক এমপি সৈয়দা সেবুন্নেছা হক, সহ-সভাপতি আব্দুল খালিক, যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, অধ্যাপক জাকির হোসেন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল ও জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সাইফুল আলম রুহেল প্রমুখ।

সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার, জাতীয় চার নেতা ও সদ্য প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এবং ৩০ ডিসেম্বর নির্বাচনের পূর্বে বিএনপি-জামায়াত কর্তৃক নিহত দলীয় নেতাকর্মীদের সমবেদনা ও তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

ছামির মাহমুদ/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :