প্রবাসীদের বড় কোনো সমস্যা থাকবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। প্রবাসীদের যত সমস্যা আছে তা চিহ্নিত করে সমাধান করার পরিকল্পনা করছি। আগামীতে প্রবাসীদের আর বড় ধরনের কোনো সমস্যা থাকবে না। সরকার প্রবাসীদের কল্যাণে কাজ করছে।

সোমবার দুপুরে হজরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মধ্যপ্রাচ্যে নারী শ্রমিকদের নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন, আমি মাত্র দুইদিন হয়েছে দায়িত্ব নিয়েছি। ইতিমধ্যে এই বিষয় নিয়ে কথা হয়েছে। এর জন্য মধ্যপ্রাচ্যে যাওয়ারও পরিকল্পনা আছে। আশা করি একটা সমাধান হবে।

এরপর বিকেলে সিলেট সার্কিট হাউসে কয়লা আমাদানিকারক গ্রুপের পক্ষ থেকে দেয়া সংবর্ধনার জবাবে প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, সিলেট প্রবাসী অধ্যুষিত এলাকা। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নে বড় ভূমিকা রাখছে। প্রবাসীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। তারা যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দে দেশে আসতে ও থাকতে পারেন সে ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, আমি কেবল সিলেটের নই, সারাদেশের মন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রিসভায় কাজ করার সুযোগ দেয়ায় আমি কৃতজ্ঞ। দায়িত্ব পালনের ক্ষেত্রে সিলেটের সাংবাদিক, ব্যবসায়ীসহ সুধী সমাজ অতীতের ন্যায় ভবিষ্যতেও সহযোগিতা করবেন বলে আশা করছি।

সিলেট কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি চন্দন সাহার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট কয়লা আমদানিকারক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক মো. আতিক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক জয়ন্ত চক্রবর্তী, অর্থ সম্পাদক মো. জাহাঙ্গীর মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :