রাজশাহীতে ছিনতাই চক্রের ৬ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

রাজশাহী নগরীতে ছিনতাই ও অপহরণকারী চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে সোমবার নগরীর শাহমখমুদ থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। পুলিশ জানায়, চক্রটি দীর্ঘদিন ধরে মোটরসাইকেল নিয়ে রিকশা আরোহী ও পথচারীদের ব্যাগ, মোবাইল ও স্বর্ণালঙ্কার ছিনতাই করে আসছিল। অপহরণ করে মুক্তিপণও আদায় করছিল চক্রটি।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর নওদাপাড়া এলাকার উল্লাস হোসেন জুবেল (১৯), বড়বন গ্রাম রায়পাড়ার তানভীর আহমেদ (১৯), বড়বন গ্রামের রাজু আহমেদ (২৪), উত্তরনওদা পাড়ার এলাকার জামিল হোসেন (১৯), সপুরা এলাকার বিজয় (২০) ও মধ্যনওদা পাড়ার রায়হান ইসলাম (২০)।

মঙ্গলবার বিকেলে তাদের আদালতে নেয় রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। পরে আদালত তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেন। এর আগে ওই ছয়জনকে আরএমপি সদরে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার বেলা আড়াইটার দিকে গ্রেফতারকৃত উল্লাস হোসেন জুবেল ও তানভীর আহমেদ নগরীর এয়ারপোর্ট থানার চন্দ্রপুকুর এলাকার ফয়সাল হোসেনকে কৌশলে অপহরণ করে।
খবর পেয়ে অপহরণের শিকার ওই যুবককে উদ্ধার করে শাহমখদুম থানা পুলিশ। এ সময় গ্রেফতার করা হয় দুই অপহরণকারীকে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ওই চক্রের আরও চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এরা দীর্ঘদিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও অপহরণে যুক্ত ছিলেন।

আরএমপির পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, মাদক, জঙ্গিবাদ, ছিনতাই, অপহরণ ও সাইবার অপরাধসহ সকল অপরাধ দমনে রাজশাহী মহানগর পুলিশ তৎপর। জননিরাপত্তা নিশ্চিত এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় তথ্য দিয়ে নগর পুলিশকে সহযোগিতায় নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

ফেরদৌস সিদ্দিকী/এএম/পিআর

আপনার মতামত লিখুন :