ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, ঢাকা-খুলনা যোগাযোগ বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

ঝিনাইদহের কোটচাঁদপুর রেলস্টেশনের অদূরে সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে কোটাচাঁদপুর স্টেশনে প্রবেশের আগে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

স্টেশন সূত্রে জানা যায়, এ ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী যাত্রীবাহী রূপসা এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। অন্যদিকে, খুলনা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী যাত্রীবাহী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি যশোর স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। ফলে দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

কোটচাঁদপুর রেল স্টেশনের মাস্টার কাওছার মাহমুদ জানান, বিকেল সাড়ে ৪টার সময় তালশার রেলগেট অতিক্রম করার পর কোটচাঁদপুরের স্টেশনে প্রবেশের আগে সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। পরে খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন খুলনা থেকে রওনা দিয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছাতে কম পক্ষে দুই ঘণ্টা সময় লাগবে। তারপর উদ্ধারকাজ শুরু হলেও শনিবার সকাল ছাড়া ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে না।

এএম/পিআর

আপনার মতামত লিখুন :