রাজশাহীর উন্নয়নে সহায়তার আশ্বাস চীনের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

রাজশাহী নগরীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস দিয়েছে চীন। বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো বুধবার নগর ভবনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ কথা জানান।

মেয়রের আমন্ত্রণে বুধবার দুপুর ১২টার দিকে নগর ভবনে আসেন ঝ্যাং জুয়ো। এ সময় চীন রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর নিজ দফতরে ঝ্যাং জুয়োর সঙ্গে মতমিবিনয় করেন লিটন।

rajshahi

মতবিনিময়কালে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সেজন্য কৃষিখাতসহ, গার্মেন্টস ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সার্বিকক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরীর ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারসমূহ চায়না-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গেট স্থাপনে আগ্রহ প্রকাশ করেন।

rajshahi

ঝ্যাং জুয়ো বলেন, বাংলাদেশে ইতোমধ্যে অনেক চায়না প্রতিষ্ঠান কাজ করছে। রাজশাহীতে তিনটি প্রতিষ্ঠান কাজ করছে। আগামীতেও আরও কিছু প্রতিষ্ঠানকে বিনিয়োগে উৎসাহিত করা হবে। সেজন্য বাংলাদেশে নিয়োজিত চায়না প্রতিষ্ঠানগুলোকে সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনুরোধ জানান চীন রাষ্ট্রদূত।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন- সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীন রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, রজব আলী, তাহেরা বেগম মিলি, সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রেজাউল করিম এবং প্রধান প্রকৌশলী আশরাফুল হক প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :