সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের অভিযান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনা রোধে অভিযান পরিচালনা করেছে পুলিশ। সোমবার সকালে শহরের ঝুমুর সিনেমা হল, উত্তর ও দক্ষিণ তেমুহনী এলাকায় এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন।

এ সময় পুলিশের ডিআইওয়ান ইকবাল হোসেন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মামুন আল-আমিন উপস্থিত ছিলেন।

অভিযানের সময় সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেয়া হয়। অটোরিকশার রেজিস্ট্রেশন ও চালকদের লাইসেন্স চেক করা হয়। তবে এ সময় কোনো অটোরিকশা কিংবা চালককে আটক করা হয়নি।

এছাড়া সড়কের নিয়মাবলি সম্পর্কে যাত্রী ও চালকদের দিকনির্দশনা দেয় পুলিশ। পথচারী, যাত্রী ও চালকদের মাঝে ট্রাফিক আইন সংবলিত লিফলেট বিতরণ করা হয়।

Lakshmipur

গতকাল রোববার জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় অটোরিকশায় তিনজনের বেশি যাত্রী নেয়া যাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি চালকের দুই পাশের সিটগুলো সরিয়ে ফেলার নির্দেশ এবং পুলিশকে তদারকির জন্য বলা হয়।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, চালকরা গাড়িতে অতিরিক্ত যাত্রী ওঠাতে পারবে না। প্রত্যেক গাড়ির রেজিস্ট্রেশন নম্বর ও চালকদের লাইসেন্স ছাড়া রাস্তায় নামা যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে। রশিদ ছাড়া যেন কাউকে টাকা না দেয়া হয় সেটি চালকদের বলে দেয়া হয়েছে।

কাজল কায়েস/এএম/এমএস