আজও কান্না থামেনি ৯ পরিবারে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ১১:১৪ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

দিন মাস পার হয়ে ফিরে এসেছে বছরের ঠিক এই দিনটি। কিন্তু ফিরে আসেনি হারিয়ে যাওয়া ৯ শিশু। আজও কান্না থামেনি এসব শিশুর পরিবারে। পথ চেয়ে বসে আছে এই বুঝি ফিরে আসছে সন্তান। যারা চলে গেছে না ফেরার দেশে। আজ তাদেরকে কেবল অশ্রুতে স্মরণ করবে গোটা বেনাপোলবাসী।

২০১৪ সালের আজকের এই দিনে ঘটে সেই মর্মান্তিক দুর্ঘটনা। আবারও কালের পরিক্রমায় ফিরে এসেছে চৌগাছার ঝাউতলা ট্রাজেডির কথা। আজ বেনাপোল ট্রাজেডির পাঁচ বছর। বেনাপোলে আজ শোক দিবস।

এদিনে মুজিবনগর থেকে শিক্ষাসফর শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী। আহত হয় আরও ৪৭ জন। স্বজনদের আহাজারি ও বন্ধুদের কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে ওঠে গোটা বেনাপোল বন্দর এলাকায়।

Benapole1

নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে নির্মাণ করা হয়েছে স্মৃতিস্তম্ভ। শোক দিবসের পঞ্চম বর্ষকে শ্রদ্ধাভরে স্মরণ করতে এদিন শার্শা উপজেলা ও বেনাপোল পৌর আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে।

সকালে শোক র‌্যালির সঙ্গে আছে ৯ শিশু শিক্ষার্থীর স্মৃতি বিজড়িত ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও মিলাদ মাহফিল। বেনাপোলের সকল শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন উপস্থিত থাকবে এ কর্মসূচিতে। এছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন করা হবে এদিন।

জামাল হোসেন/এফএ/এমএস