শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

শেষ ঠিকানায় পৌঁছে দেয়া হয়েছে বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে। রোববার বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজার নামাজ শেষে বেলা তিনটার দিকে স্থানীয় মৌড়াইল কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

কবির জানাজার নামাজে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

al mahmud janaza

জানাজা শেষে কবির মরদেহের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর দাফনের জন্য মরদেহ নিয়ে যাওয়া হয় মৌড়াইল কবরস্থানে।

এর আগে বেলা সোয়া ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কবি আল মাহমুদের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি রাখা হয় নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠের শহীদ মিনারের সামনে। সেখানে অনেকেই আসেন কবিকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে।

al mahmud janaza

গত শুক্রবার দিবাগত রাত ১১টা ৫ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান 'সোনালি কাবিন'র কবি আল মাহমুদ। এরপর শনিবার রাত ৮টা ১০ মিনিটে কবির মরদেহ অ্যাম্বুলেন্সে করে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মৌড়াইল মহল্লায় তার পৈত্রিক বাড়িতে নিয়ে আসা হয়।

১৯৩৬ সালের ১১ জুলাই মৌড়াইল মহল্লার মোল্লাবাড়িতে জন্মগ্রহণ করেন আল মাহমুদ। দুই ভাই ও তিন বোনের মধ্যে তিনি সবার বড় ছিলেন।

আজিজুল সঞ্চয়/এমএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]