যক্ষ্মা রোগী খুঁজছেন সিভিল সার্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২৪ মার্চ ২০১৯

‘এখনই সময় অঙ্গীকার করার, যক্ষ্মা মুক্ত দেশ গড়ার’ এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জামালপুর সিভিল সার্জন অফিসের আয়োজনে রোববার সকালে শহরের ফৌজদারি মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়।

Jamalpur

পরে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সিভিল সার্জন ডা. গৌতম রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজুর রহমান, বক্ষব্যাধি ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. স্বাগত সাহা, টাঙ্গাইল যক্ষ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ প্রকল্পের ফিল্ড অফিসার ডা. এস এম কামরুজ্জামান, ডিবি পুলিশের ওসি নওয়াজেশ আলী, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আনিসুর রহমান ও জেলা নাটাবের সভাপতি তানভীর আহমেদ হীরা প্রমুখ।

সভায় সিভিল সার্জন ডা. গৌতম রায় বলেন, তামকজাত দ্রব্য পরিহার ও যক্ষ্মার সুচিকিৎসা নিশ্চিত করে যক্ষ্মা নির্মূলে সবাইকে ভূমিকা রাখতে হবে। সরকারিভাবে চিকিৎসাসেবা গ্রহণের জন্য অন্তত একজন যক্ষ্মা রোগীকে আমাদের কাছে পাঠান। আমরা সরকারিভাবে যক্ষ্মা রোগীদের সুচিকিৎসা দেব।

এএম/জেআইএম