ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, আ.লীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৪:১১ পিএম, ২০ এপ্রিল ২০১৯

চাঁদাবাজি মামলায় সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হাশেমকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে পৌর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে অসুস্থ হলে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শনিবার সকালে সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, চাঁদাবাজি মামলায় পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হাশেমকে শুক্রবার দুপুরে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর অসুস্থ হয়ে পড়ায় সকালে হাশেমকে শহরের একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সুস্থ হলে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে।

পরিদর্শক রফিকুল ইসলাম আরও বলেন, শাহজাদপুর উপজেলার ভগিরত পুঠিয়া এলাকার বাসিন্দা আইএম কনস্ট্রাকশনের মালিক বালু ব্যবসায়ী ইউসুফ আলী বাদী হয়ে হাশেমসহ তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৫-২০ জনের বিরুদ্ধে সদর থানায় চাঁদাবাজির মামলা করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, সদর উপজেলার বেলুটিয়ার চর ও বিসিক শিল্পপার্ক এলাকায় নিজস্ব ড্রেজারের মাধ্যমে যমুনা নদী থেকে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছেন মামলার বাদী। এ অবস্থায় আওয়ামী লীগ নেতা হাশেম তার লোকজন নিয়ে সেখানে গিয়ে চাঁদা দাবি করেন এবং ড্রেজার মেশিনের তেল নিয়ে নিয়ে যান। চাঁদা না দিলে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি দেন আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম হাশেম।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/এমএস

আপনার মতামত লিখুন :