বেনাপোল সীমান্তে কোটি টাকার মাদক ও অবৈধ পণ্যসহ আটক ২

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৭ এপ্রিল ২০১৯

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে পাচারের সময় শনিবার পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রিপিস, মাছের রেনু ও মাদক দ্রব্যসহ অবৈধ পণ্য জব্দ এবং দুই  পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। 

বিজিবি ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, তাদের সদস্যরা বেনাপোলের বিভিন্ন সীমান্তে শনিবার পৃথক কয়েকটি অভিযান চালায়। এ সময় ৯৯৬ বোতল ফেনসিডিল, ১৭ কেজি গাঁজা, ৩টি ভারতীয় গরু,  প্রায় এক কেজি রূপাসহ বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি-পিস, ফেব্রিক্স, চা-পাতা, মোবাইল ফোন, ইলেক্ট্রিক সামগ্রী, কার্পাস তুলা, মাছের পোনা, ভারতীয় ঔষধ, ইমিটেশন, পোশাক এবং প্রসাধনী সামগ্রী জব্দ করে। যার আনুমানিক মূল্য  ১ কোটি ৫ হাজার টাকা।

এছাড়া অভিযানকালে পাচারের সঙ্গে জড়িত দুই ব্যক্তিকেও আটক করা হয়। জব্দকৃত মালামাল ও আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি ।

Indian-Goods-1

অপরদিকে বিজিবি ২১ ব্যাটালিয়নের (খুলনা) অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানান, বেনাপোলের পুটখালী ও দৌলতপুর বিওপির টহল দল পৃথক অভিযান চালিয়ে ১৬০ বোতল ফেনসিডিলসহ অবৈধ পথে আনা বিভিন্ন ধরনের ভারতীয় পণ্য, এবং বিপুল পরিমাণ মাছের রেনু পোনাসহ একটি প্রাইভেট কার জব্দ করেছে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। 

তিনি আরও জানান, জব্দকৃত পণ্যের আনুমানিক মূল্য প্রায় ১৪ লাখ ৬১ হাজার টাকা। জব্দকৃত মালামাল বেনাপোল কাস্টম হাউজে জমা এবং মাছের রেনু পোনা এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ইছামতি নদীতে অবমুক্ত করা হয়েছে। 

মো. জামাল হোসেন/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :