পায়ে বাঁধা ১৭ লাখ ভারতীয় রুপিসহ ধরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ২৮ মার্চ ২০১৯

যশোরের বেনাপোল আমড়াখালী চেকপোস্ট থেকে ঢাকাগামী রয়েল পরিবহনের একটি এসি বাস থেকে ১৭ লাখ ১৪ হাজার ৫০০ ভারতীয় রুপি ও ২৩ মার্কিন ডলারসহ দুই বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার দুপুরে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বজরা গ্রামের গোলাম মোস্তফার ছেলে ইকবাল হোসেন (৩৯) ও ঢাকা যাত্রাবাড়ির আগামসি এলাকার আজিম মিয়ার ছেলে জাকির হোসেন (৩৮)। ইকবালের পাসপোর্ট নং-বিই-০২৫৭০৫৩ আর জাকিরের পাসপোর্ট নং-বিএন-০০৭৩২৯০।

Benapole-BGB-Rupee02

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহম্মদ সেলিম রেজা বলেন, বিপুল পরিমাণ ভারতীয় রুপি ও ডলার নিয়ে দুই ব্যক্তি ভারত থেকে আসছে- এমন গোপন সংবাদ পেয়ে আমড়াখালী বিজিবি চেকপোস্টের ইনচার্জ নায়েব সুবেদার আব্দুল মালেকের নেতৃত্বে একটি দল ঢাকাগামী রয়েল পরিবহনের (ঢাকা-মেট্রো-১১-৮৭৯০) একটি বাস থেকে ইকবাল হোসেন ও জাকির হোসেনকে আটক করে। পরে তাদের শরীর তল্লাশি করে পায়ে বিশেষ কায়দায় বেঁধে রাখা ১৭ লাখ ১৪ হাজার ৫০০ ভারতীয় রুপি ও ২৩ মার্কিন ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি মুদ্রায় ২০ লাখ ৬০ হাজার টাকা। আটকদের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোর্পদ করা হয়েছে বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।

জামাল হোসেন/আরএআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :