ডাকাতি প্রতিরোধে জঙ্গল পরিষ্কার করলেন পুলিশের এসআই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ১৭ মে ২০১৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি প্রতিরোধে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদের নেতৃত্বে জঙ্গল কেটে পরিষ্কার করা হয়েছে। শুক্রবার সকাল থেকে সোনারগাঁ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন ব্রিজের ঢালুতে গড়ে ওঠা জঙ্গলগুলো সহকর্মী ও লোকজন নিয়ে পরিষ্কার করেন এসআই আজাদ।

তিনি জানান, এসব জঙ্গলে আস্তানা গেড়ে লুকিয়ে থেকে ডাকাতরা রাতে মহাসড়কে যানজটের আটকা পড়া বাসে ডাকাতি করে পালিয়ে যায়।

nara

এসআই আবুল কালাম আজাদ বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাতের বেলায় বিভিন্ন সময়ে যানজট সৃষ্টি হয়। ওই সময় আটকা পড়া বিভিন্ন যানবাহনে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটে। মহাসড়কের ঢালু ও ব্রিজের নিচে গড়ে ওঠা জঙ্গলের লুকিয়ে থেকে ডাকাত ও ছিনতাইকারীরা বাসের যাত্রীদের অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তাদের কাছে থাকা নগদ টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালংকারসহ গুরুত্বপূর্ণ মালামাল লুটে নেয়। এজন্য সড়ক পথে জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে মোগরাপাড়া মেনিখালী ব্রিজের নিচ থেকে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সংযোগ সড়ক পর্যন্ত জঙ্গল পরিষ্কার করেছি। এতে করে ডাকাতি ও ছিনতাই প্রতিরোধ করা সহজ হবে।

তিনি আরও বলেন, মেনিখালী ব্রিজের নীচে জঙ্গল পরিষ্কার করতে গিয়ে ডাকাত ও ছিনতাইকারীদের ব্যবহৃত বিছানা, বেডশিট ও বালিশ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে- ডাকাত বা ছিনতাইকারীরা রাতে জঙ্গলে লুকিয়ে থেকে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে থাকে।

nara

সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন জানান, ঈদকে সামনে রেখে মানুষের নিরাপত্তা দিতে ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে জঙ্গলগুলো পরিষ্কার করা হয়েছে।

শাহাদাত হোসেন/আরএআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :