মেঘনার তীরে উচ্ছেদ অভিযান, গুঁড়িয়ে দেয়া হলো চারতলা ভবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৫১ এএম, ২২ মে ২০১৯

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বৈদ্যেরবাজার এলাকায় মেঘনার পশ্চিম তীর দখল করে গড়ে তোলা আল মোস্তফা গ্রুপের ৪তলা ভবন গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ। এছাড়া নদী দখল করে ডকইয়ার্ড সম্প্রসারণ করায় ইউরো মেরিনশিপ বিল্ডার্স নামের জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মে) বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী ও উপ-পরিচালক মো. শহীদুল্লাহর সার্বিক তত্ত্বাবধানে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, মেঘনা নদীর দুই তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে ৬ দিনব্যাপী অভিযান পরিচালিত হবে। মঙ্গলবার দ্বিতীয় দিনের অভিযানে আল মোস্তফা গ্রুপের ৪তলা বহুতল ভবন গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া নদী দখল করে ডকইয়ার্ড সম্প্রসারণ করায় ইউরো মেরিন শিপ বিল্ডার্স নামের জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, নদীর তীর দখল করে যারা অবৈধ ব্যবসা পরিচালনা করছে পরবর্তী অভিযানে পর্যায়ক্রমে সেগুলো উচ্ছেদ করা হবে। গত শুক্রবার নদী কমিশনের চেয়ারম্যান বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের কর্মকর্তাদের নিয়ে সরেজমিনে মেঘনা নদী পরিদর্শন করেছেন। এ সময় বেশ কিছু শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে নদী দখলের প্রমাণ পেয়েছেন। পর্যায়ক্রমে সেগুলোও উচ্ছেদ করা হবে।

মো. শাহাদাত হোসেন/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :