পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৯:১১ এএম, ২২ মে ২০১৯

পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির দুই পক্ষের দ্বন্দ্বে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব আলম রনি মৃধা।

তিনি জানান, গত কয়েক দিন ধরে বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সেক্রেটারির সঙ্গে অন্য পক্ষ দ্বন্দ্বে জড়িয়ে পরিবেশ ঘোলাটে করেছে। এর মধ্যে গত সোম (২০ মে) এবং মঙ্গলবার (২১ মে) রাতে মালিকদের দু'পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ায় শ্রমিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

তিনি আরও জানান, এক পক্ষ বলছে বাস চালাতে অন্য পক্ষ বলছে বাস না চালানোর জন্য। কোনো উপায় না পেয়ে আন্তঃজেলার শ্রমিকদের বাস চালাতে নিষেধ করেছি। মালিকপক্ষ একত্রিত হয়ে ঝামেলা মিটমাট করলেই শ্রমিকরা বাস চালাবেন।

উল্লেখ্য, মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সম্পাদক গোলাম মাওলা দুলু মৃধার বিরুদ্ধে দীর্ঘ ১১ বছর ধরে পেশি শক্তি প্রয়োগ করে অবৈধভাবে পদ দখল এবং অনিয়ম-দুর্নীতির বিষয়ে ৯০ শতাংশ মালিক জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এমন অবস্থায় গত ২০ মে সংবাদ সম্মেলন করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা দেন সাধারণ সদস্যরা। এরপর নতুন কমিটি বাস টার্মিনালে সমিতির কার্যালয়ে প্রবেশ করতে চাইলে রিয়াজ মৃধা ও গোলাম মাওলা মৃধার নেতৃত্বে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়। এ সময় দুই পক্ষের সংঘর্ষে নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, মিজানুর রহমান মুন্সি, বাবুল গাজী, বেলাল মৃধা আহত হয়।

জেলা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, বাস-মিনিবাস মালিক সমিতির দুই পক্ষের সংঘর্ষে গুরুতর যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ও মিজানুর রহমান মুন্সি সেখানে চিকিৎসাধীন আছেন। একই ঘটনায় আহত বাকি দুই জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এদিকে হঠাৎ করে শ্রমিকরা বাস ধর্মঘটের ডাক দেয়ায় সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছেন। তারা দ্রুততম সময় মধ্যে সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এমএমজেড/জেআইএম

আপনার মতামত লিখুন :