নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যু, এসআইসহ ছয় পুলিশ প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ২৫ মে ২০১৯

টাঙ্গাইলের গোপালপুরে জুয়া খেলার সময় পুলিশি নির্যাতনে আব্দুল হাকিম (৫০) নামে এক ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় গোপালপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের, এএসআই আশরাফুল আলম ও চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

গতকাল শুক্রবার রাত ১১টার দিকে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে পৌঁছে ওই পুলিশ সদস্যদের প্রত্যাহার করার সিদ্ধান্ত দিলে আন্দোলনকারীরা শান্ত হন।

নিহত আব্দুল হাকিম ঝাওয়াইল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে ও পেশায় মাংস ব্যবসায়ী।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে পুলিশ জুয়ার আসর থেকে চারজনকে আটক করে। এ সময় পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ী মারা যান। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী রাতে বিক্ষোভ মিছিল ও থানার সামনে সড়ক অবরোধ করে দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান। পরে রাত সাড়ে ১১টার দিকে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে পৌঁছে এসআই আবু তাহের, এএসআই আশরাফুল আলম এবং চার কনস্টেবলকে প্রত্যাহারের ঘোষণা দেন। পরে বিক্ষোভকারীরা শান্ত হন ও অবরোধ তুলে নেন।

এ বিষয়ে গোপালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, হাকিমের মৃত্যুর জন্য স্থানীয় এলাকাবাসী পুলিশে দায়ী করে ও শাস্তির দাবি জানায়। এ ঘটনায় আন্দোলনরত এলাকাবাসীকে শান্ত করতে টাঙ্গাইল থেকে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এসে ঘটনায় জড়িত গোপালপুর থানার এসআই আবু তাহের, এএসআই আশরাফুল এবং চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করার আদেশ দেন।

আরিফ উর রহমান টগর/আরএআর/এমকেএইচ