অসহায় কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০১:৪১ এএম, ২৭ মে ২০১৯

ফরিদপুরে অসহায় কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার দুপুরে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের মালাঙ্গা গ্রামের একটি ক্ষেতে কৃষকের ধান কেটে দেন তারা।

সারা দেশের মতো ফরিদপুরের কানাইপুরেও চলতি বোরো মৌসুমে ধান কাটার দিনমজুর সঙ্কট ও পাশাপাশি বাড়তি মজুরির চাহিদা মেটাতে বিপাকে পড়েছেন কানাইপুরের মালাঙ্গা গ্রামের দুই কৃষক টুকু মিয়া ও ফজলু শেখ। ওই দুই কৃষকের ধান কাটতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন।

ইউপি চেয়ারম্যানের সঙ্গে যোগ দেন ফরিদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফকির মো. সুজায়েত হোসেন ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

ওই গ্রামের কৃষক টুকু মিয়া জানান, দিনমজুর সঙ্কট ও বাড়তি মজুরির কারণে মাঠে ধান পেকে গেলেও কাটতে পারছিলাম না। শেষ পর্যন্ত আমার স্কুল পড়ুয়া ছেলে অর্ককে নিয়ে ১৫ কাঠা জমির ধান কাটা শুরু করি। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান এসে ধান কাটতে আমাদের সঙ্গে যোগ দেন। পরে ছাত্রলীগের নেতাকর্মীরাও ধান কাটতে সহযোগিতা করেন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ ব্যাপারে কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন বলেন, আমিও কৃষকের সন্তান। তাই ওদের পাশে দাঁড়াতে পেরে আমি গর্বিত।

বি কে সিকদার সজল/জেএইচ

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]