দেশে ফিরল ভারতে পাচার হওয়া তিন কিশোর

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৭ মে ২০১৯

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া তিন কিশোরকে বেনাপোল সীমান্ত দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। সোমবার বিকেল ৫টার দিকে তাদের বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়।

ফেরত আসা কিশোররা হলো- চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকার আলমগীর হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), বরিশালের জাকায়াত এলাকার হাবিবুল সরদারের ছেলে রমজান সরদার (১৯) ও বাগেরহাটের মোড়লগঞ্জ থানার মুজিবুর রহমানের ছেলে নয়ন ফারাজি (১৫)।

ফেরত আসা রমজান সরদার জানায়, ভালো কাজের আসায় দালালের মাধ্যমে সে বন্ধুদের সঙ্গে ভারত চলে যায়। এরপর তাকে দিল্লি রেলস্টেশন থেকে প্রায় সাত মাস আগে আটক করে ভারতীয় পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাদের ‘জিয়াগাছি’ নামে একটি শেল্টার হোমে পাঠায়। সেখান থেকে ছাড়া পেয়ে আজ দেশে ফিরল তারা।

রাইটস যশোর নামে মানবাধিকার সংস্থার এরিয়া কোয়ার্ডিনেটর তৌফিকুজ্জামান বলেন, আমাদের সংস্থার মাধ্যমে ভারতে যোগাযোগ করে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে সাত মাস থেকে এক বছর শেল্টার হোমে থাকার পর এদের ফেরত আনা হযেছে। বেনাপোল কাস্টমস ইমিগ্রেশন ও থানার আনুষ্ঠানিক শেষে তাদের যশোর নিয়ে যাওয়া হবে। এরপর তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করে হস্তান্তর করা হবে।

জামাল হোসেন/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :