কুমিল্লায় খালেদা জিয়ার মামলার পরবর্তী তারিখ ৩১ জুলাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ১১ জুন ২০১৯
ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি নৈশকোচে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় বাসের আট যাত্রী নিহতের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোক-সংক্রান্ত আদেশ জারির তারিখ পিছিয়েছেন আদালত। আগামী ৩১ জুলাই এ মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. আলী আকবর মঙ্গলবার (১১ জুন) দুপুরে এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত ও আসামি পক্ষের আইনজীবী সূত্রে জানা গেছে, এই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি অন্য মামলায় জেলে আছেন। এদিকে এই মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোক-সংক্রান্ত আদেশ জারির তারিখ ধার্য ছিল। কিন্তু বেগম খালেদা জিয়া ও অন্যান্য আসামির আইনজীবীরা আদালতে সময় চেয়ে আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক-সংক্রান্ত আদেশ জারির জন্য আগামী ৩১ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেছেন।

উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার চৌদ্দগ্রামের জগমোহনপুরে আইকন পরিবহনের একটি নৈশকোচে দুর্বৃত্তরা পেট্রলবোমা নিক্ষেপ করলে আট যাত্রী নিহত এবং কমপক্ষে ২৫ যাত্রী দগ্ধ হন। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে বেগম খালেদা জিয়া ও বিএনপির কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতাসহ ৫৬ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা হয়। এ মামলায় ৭৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

মো. কামাল উদ্দিন/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :