লুডু খেলা নিয়ে দ্বন্দ্বে পুরুষশূন্য গ্রাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৫ জুন ২০১৯
ফাইল ছবি

গোপালগঞ্জের কোটালীপাড়ার লোহারংক গ্রামে বাজি ধরে লুডু খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের পর দুটি মামলা হয়। আর সেই মামলার পর এখন এলাকায় গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য হয়ে পড়েছে অর্ধশত পরিবার।

ওইসব পরিবারের নারী ও শিশুরাও রয়েছেন আতঙ্কের মধ্যে। আর যারা গ্রেফতার হয়েছেন, জামিনে বেরিয়ে এসে আবারও তারা সংঘর্ষে লিপ্ত হতে পারেন বলে এলাকাবাসীর আশঙ্কা। সম্প্রতী এলাকায় সরেজমিন পরিদর্শনে গিয়ে এ চিত্র দেখা যায়।

গত শনিবার (৮ জুন) লোহারাংক গ্রামের আলামিন শেখের ছেলে মোরছালিন শেখ (২০) ও একই গ্রামের জালাল মোল্লার ছেলে ইমন মোল্লা (১৮) টাকা দিয়ে বাজি ধরে মোবাইল ফোনে লুডু খেলছিল। এ সময় এলাকার সংরক্ষিত মহিলা মেম্বারের ছেলে সজিব শেখ (২০) তাদেরকে টাকা দিয়ে লুডু খেলতে নিষেধ করেন। এতে তারা ক্ষুদ্ধ হয়ে একে অপরের সঙ্গে তর্কে জড়ান।

এক পর্যায় এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। আহতদের কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় ওই রাতেই পাল্টাপাল্টি মামলা হয়। সংঘর্ষে জড়িত ৪ আসামিকে আটক করে পুলিশ।

কোটালীপাড়ার থানা পুলিশের ওসি (তদন্ত) মো. জাকারিয়া বলেন, এলাকায় শান্তি বিরাজ করছে। কেউ এলাকার শান্তি শৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করলে তাদেরকে আটক করে আইনের আওতায় আনা হবে।

হুমায়ূন কবীর/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :