পাহাড়ি ঢলে রাঙ্গামাটির নিম্নাঞ্চল প্লাবিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১১ জুলাই ২০১৯

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার পানিতে উপজেলার বহু রাস্তাঘাট, বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্ঠান পানিতে তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দেড় হাজার পরিবার। উপজেলায় খোলা হয়েছে ২৪টি আশ্রয় কেন্দ্র ।

বাঘাইছড়ি পৌর এলাকার মধ্যমপাড়া, পুরাতন মারিশ্যা, মুসলিম ব্লক, মাদরাসাপাড়া, এফ ব্লক, বটতলী, লাল্যঘোনা, বারিবিন্দু ঘাট, তুলাবান, দুরছড়ি ও আমতলী এলাকার মানুষ আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছে।

উপজেলার পৌর এলাকাসহ ৮টি ইউনিয়ন প্লাবিত হওয়ায় বেশ কয়েকটি ইউনিয়নের সঙ্গে সড়ক যোগযোগ বন্ধ হয়ে পড়েছে। উপজেলা পরিষদের পক্ষ থেকে মাইকিং করে জনসাধারণকে আশ্রয় কেন্দ্র ও নিরাপদ স্থানে চলে যাওয়ার জন্য বলা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব জিতু বলেন, ইতোমধ্যে আমরা ২৪টি আশ্রয় কেন্দ্র খুলেছি এবং মাইকিং করে জনসাধারণকে আশ্রয় কেন্দ্র চলে যেতে বলেছি। আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়াদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে। এই আকস্মিক বন্যায় উপজেলার কৃষি জমি ও পুকুরের ব্যাপক ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

সাইফুল উদ্দিন/আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।