কমতে শুরু করেছে সুরমা নদীর পানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১২ জুলাই ২০১৯

টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত সুনামগঞ্জের সুরমা নদীর পানি বিপৎসীমার ৯৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পানি কমতে শুরু করেছে। দুপুর ২টা পর্যন্ত সুরমা নদীর পানি বিপৎসীমার ৮৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। তাছাড়া তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলার সড়কের পানি কমতে শুরু করেছে।

পানি উন্নয়ন বোর্ডের তথ্য মতে, দুপুর ১২টা থেকে সুরমা নদীর পানির সমতল ৮.০৫ মিটার। যা বিপৎসীমার ৮৫ সেন্টিমিটার ওপরে। তাছাড়া গেল ২৪ ঘণ্টায় জেলায় বৃষ্টিপাতের পরিমাণ ১৬৫ মিলিমিটার।

এদিকে বন্যা পরিস্থিতি ও ক্ষতিগ্রস্ত মানুষের জন্য শুক্রবার জুমার নামাজের পর জেলার সকল মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভূঁইয়া বলেন, বর্তমানের সুরমা নদীর পানি কমতে শুরু করেছে। সুরমা নদীর পানি বিপৎসীমার ৮৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যদি টানা বৃষ্টিপাত না হয় তাহলে নদীর পানি আরও কমে যাবে।

মোসাইদ রাহাত/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]