জাতীয় স্মৃতিসৌধে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৪ জুলাই ২০১৯

সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশে সফররত দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন।

জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে রোববার সকাল ৯টা ১০ মিনিটে স্মৃতিসৌধে প্রবেশ করেন তিনি। এসময় তাকে স্বাগত জানান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার পুলিশ শাহ মিজান শাফিউর রহমান, গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী এবং প্রধান বৃক্ষবিদ মো. শাহাদাত হোসেন কুদরত-ই-খোদা প্রমুখ।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী স্মৃতিসৌধে প্রায় ২০ মিনিট অবস্থানকালে বীর শহীদদের শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি স্মৃতিসৌধ প্রাঙ্গণে ‘নাগেশ্বর চাপা’ ফুলের একটি চারা রোপণ করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

পরে ৯টা ৩০ মিনিটে তিনি জাতীয় স্মৃতিসৌধ ত্যাগ করে সাভারের ডিইপিজেড (পুরনো) জোনে দক্ষিণ কোরিয়া মালিকানাধীন ইয়ংওয়ান হাইটেক স্পোর্টস ওয়্যার লিমিডেট কারখানাটি পরিদর্শনে যান।

আল-মামুন/এমবিআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :