ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে চাঁদপুরেও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১১:৫৯ পিএম, ২৩ জুলাই ২০১৯

ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোগীরা চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হচ্ছে। এ সংখ্যা দিনেদিনে বাড়ছে। গত দেড় মাসে অর্ধশত রোগী চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের পুরুষ ওয়ার্ডের ইনচার্জ সবুজ হোসাইন জাগো নিউজকে জানায়, গত জুন মাসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৪ জন রোগী ভর্তি হয়েছে। চলতি মাসে পুরুষ ওয়ার্ডে ২৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে এবং হাসপাতালের ৪র্থ তলার মহিলা ওয়ার্ডে একই রোগে আক্রান্ত হয়ে ৫ জন নারী ভর্তি হয়েছে।

তিনি জানান, এদের মধ্যে ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে হাসপাতালে ১০-১২ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।

এদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চলমান পরিস্থিতি সামাল দিতে চিকিৎসা সেবার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ পুরুষ ওয়ার্ডে ৮টি বেডের আলাদা ইউনিট করেছে। যেখানে দেখা গেছে ওই ইউনিটে মশারি টানিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আসিবুল আহসান চৌধুরী জাগো নিউজকে জানান, চাঁদপুর ২৫০ শয্যা সদর হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য যারা ভর্তি হয়েছে, তাদের অধিকাংশ লোকই ঢাকা থেকে এই জ্বরে আক্রান্ত হয়ে এসেছে।

তিনি জানান, বর্ষা মৌসুমে টানা কয়েকদিন বৃষ্টির কারণে ফুলের টবসহ বিভিন্ন গর্ত, ডোবা, নালা, পানি জমে থাকে। আর এসব জমে থাকা নোংরা পানি থেকে দেখা গেছে এডিস মশার উৎপত্তি ঘটে। এসব মশার কামড়ে অনেকেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে। এক্ষেত্রে সতর্ক থাকার জন্য ঘুমানোর সময় অবশ্যই মশারি ব্যবহার করতে হবে।

এমআরএম/ইকরাম চৌধুরী, চাঁদপুর

আপনার মতামত লিখুন :