পানির নিচে সাতক্ষীরার নিম্নাঞ্চল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৯:১১ পিএম, ১৭ আগস্ট ২০১৯

শনিবার ভোর রাত থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরার নিম্নাঞ্চল। এতে ভেসে গেছে কৃষকের ফসলের ক্ষেত, মাছের ঘের। পানিবন্দি হয়ে পড়েছে সাতক্ষীরা সদর, কলারোয়া ও তালা উপজেলার হাজারো পরিবার।

শহরের মুনজিতপুর এলাকার ভাড়াটিয়া আব্দুল্লাহ আল মাহফুজ জানান, কোনো পরিকল্পনা ছাড়াই ঘরবাড়ি করা হয়েছে। বাড়ির মধ্যে পানি নিষ্কাশনের কোনো পথ রাখা হয়নি। ড্রেনগুলো আবর্জনায় ভর্তি থাকায় পানি নিষ্কাশন হয়নি। ফলে সৃষ্টি হয়েছে এ জলাবদ্ধতা।

satkhira-water

এদিকে বৃষ্টির পানিতে তলিয়ে গেছে সাতক্ষীরা শহরের রসুলপুর, মেহেদিবাগ, মধুমল্লারডাঙ্গী, বকচরা, সরদারপাড়া, পলাশপোল, কামালনগর, বউবাজার, রাজারবাগান, কাটিয়া মাঠপাড়া, মাঝখোলাসহ বিভিন্ন এলাকা। এছাড়া তালা ও কলারোয়া উপজেলার অনেক এলাকার বাসিন্দাও পানিবন্দি হয়ে পড়েছে।

সাতক্ষীরার মেয়র তাসকিন আহমেদ চিশতি বলেন, ভারী বৃষ্টিতে পৌরসভার নয়টি ওয়ার্ডে পানি জমেছে। ঘরবাড়ির মধ্যেও পানি উঠেছে। পৌরসভার গদাইবিল ও বদ্দিপুর কলোনির পার্শ্ববর্তী বিলে অপরিকল্পিত চিংড়ি ঘেরের কারণে পানি নিষ্কাশন হচ্ছে না। ঘের মালিকদের নোটিশ করেও কোনো ফল হয়নি।

satkhira-water

তিনি বলেন, এসব ঘের মালিকরা এতাটাই প্রভাবশালী যে, পৌরসভার আদেশও মানে না। পৌরবাসীর সহযোগিতা ছাড়া পানি নিষ্কাশন অসম্ভব হয়ে পড়েছে।

আকরামুল ইসলাম/এমএমজেড/এমএস