সেলিম ওসমানের গার্মেন্টে ভয়াবহ আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২০ আগস্ট ২০১৯

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় এমপি সেলিম ওসমানের মালিকানাধীন উইজডম অ্যাটায়ার্সে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে বিপুল পরিমাণ তৈরিকৃত পোশাক পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি গার্মেন্টস কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে ফতুল্লার দাপা ইদ্রাকপুরে অবস্থিত উইজডম গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। তবে তার আগেই আগুন অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। মূলত নিটিং সেকশনের একটি মেশিনে স্পার্ক থেকে ছোট আগুনের পর ধোঁয়া বের হতে থাকে। আগুন নিয়ন্ত্রণে আনতে ২ শ্রমিক আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেন।

Narayanganj

অগ্নিকাণ্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শিল্পপতি মোহাম্মদ আলী, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন।

Narayanganj

উইজডমের নির্বাহী পরিচালক অপূর্ব সিকদার বলেন, নিটিং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এখনও নিরূপণ করা যায়নি।

Narayanganj

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, আগুনের খবর পেয়ে ৬টি ইউনিট পৌঁছানোর আগেই আগুন অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসে। পরে আমাদের একটি ইউনিট ভেতরে প্রবেশ করে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে কাজ করে। কারখানার একটি গোডাউন থেকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন বিভিন্নস্থানে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষতি হয়েছে এখনও নিরূপণ করা যায়নি। তবে সব কিছুর খোঁজখবর নিয়ে কি পরিমাণ ক্ষতি হয়েছে এমপি সাহেব আমাদের জানাবেন।

শাহাদাত হোসেন/এমএএস/জেআইএম