জেএমবির সক্রিয় সদস্য ইব্রাহিম খলিলুল্লাহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ২৪ আগস্ট ২০১৯

ইব্রাহিম খলিলুল্লাহ (৩২) নামে জেএমবির এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাতে মাদারীপুরের শিবচরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইব্রাহিম খলিলুল্লাহ শিবচর উপজেলার খানাকান্দি গ্রামের মৃত আব্দুর রশিদ হাওলাদারের ছেলে।

শনিবার দুপুরে বরিশাল র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, মুফতি ইব্রাহিম খলিলুল্লাহ নিষিদ্ধ জেএমবির দাওয়াতি শাখার একজন সদস্য। অন্য পেশার আড়ালে তিনি যুবকদের কাছে গোপনে উগ্রপন্থী কর্মকাণ্ডের দাওয়াত দিয়ে আসছেন। গোপন সংবাদের শুক্রবার রাতে শিবচর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব আরও জানয়, ইব্রাহিম খলিলুল্লাহ ২০১০ সালে ছাত্র থাকাবস্থায় জসীমউদ্দীন রহমানির ওয়াজ শুনে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন। এরপর তার সঙ্গে দেখা করেন। পরে দাওয়াতি কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে সফর করেন। এ সময় একই মনোভাবাপন্ন আরও কয়েকজনের সঙ্গে পরিচয় হলে তিনি জেএবমির সঙ্গে সম্পৃক্ত হন। ২০১৫ সালে থেকে তারিকুল ইসলাম সাকিবসহ জেএমবির অন্যান্যদের সঙ্গে তার যোগাযোগ হয়। ওই সময় থেকে তিনি অনেকের সঙ্গে বিভিন্ন স্থানে গোপনে বৈঠক করেন এবং জেএমবি কার্যক্রম তথা সশস্ত্র উগ্রবাদে উদ্বুদ্ধ হন। বর্তমানে ইব্রাহিম খলিলুল্লাহ ছদ্মবেশে সদস্য সংগ্রহে কাজ করে যাচ্ছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে র‌্যাব।

সাইফ আমীন/এমবিআর/এমএস