মহাদেবপুরে সাংবাদিকের ওপর দুর্বৃত্তের হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৪ আগস্ট ২০১৯

নওগাঁর বদলগাছী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি এমদাদুল হক দুলুর ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। শনিবার দুপুর ১২টার দিকে উপজেলার মহাদেবপুর-মাতাজি সড়কের সারাসন মোড়ে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় সাংবাদিক দুলু নিজে বাদী হয়ে মহাদেবপুর থানায় একটি মামলা করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, শনিবার সকালে পেশাগত দায়িত্ব পালনের জন্য মহাদেবপুর উপজেলা সদরে যান সাংবাদিক এমদাদুল হক দুলু। কাজ শেষে তিনি বদলগাছীর উদ্দেশে রওনা দেন। ফিরে আসার পথে মহাদেবপুর থানাধীন সারাসন মোড়ের উত্তর পাশের পাকা রাস্তায় পৌঁছলে জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরিয়ান মো. সাজু তাকে ফোন করে অবস্থান জানতে চান। তিনি তার অবস্থান জানালে বেপরোয়াগতিতে দুটি মোটরসাইকেলে করে অজ্ঞাতনামা পাঁচজন সন্ত্রাসী সামনে এসে তার গতি রোধ করে। তারা জানতে চায় যে, তার কাছে কোনো ফোন এসেছে কি-না। ফোন আসার কথা বলামাত্র সন্ত্রাসীরা প্রথমে কিল-ঘুষি এবং পরবর্তীতে রড দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাতের চেষ্টা করে। এ সময় দুলু সেই আঘাত হাত দিয়ে প্রতিরোধ করেন। এতে তার হাত মারাত্মকভাবে জখম হয়। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে দ্রুত মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। লোকজন এগিয়ে এলে সন্ত্রসীরা দ্রুত পালিয়ে যায়।

সাংবাদিক এমদাদুল হক দুলু বলেন, সম্প্রতি বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কিছু সংবাদ প্রকাশ করায় আমাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছে। দ্রুত অপরাধীদের আইনের আওতায় এতে শাস্তির দাবি জানান তিনি।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, এ বিষয়ে সাংবাদিক এমদাদুল হক দুলু বাদী হয়ে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে নওগাঁ জেলা প্রেসক্লাব, মহাদেবপুর প্রেসক্লাব ও বদলগাছী প্রেসক্লাবসহ বিভিন্ন স্থানীয় সংগঠন।

আব্বাস আলী/এমবিআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।