রায় শুনে কান্নায় ভেঙে পড়লেন ২ আসামি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯

মানিকগঞ্জে কারখানা শ্রমিক রতন হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দিকী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার চরহিজুলী গ্রামের মোজাফর হোসেনের ছেলে মাসুদ ও বগুড়ার তারাকান্দি গ্রামের বদিউজ্জামানের ছেলে ছানোয়ার। আদালতে মৃত্যুদণ্ডের রায় শুনে কান্নায় ভেঙে পড়েন দুই আসামি।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১০ সালে ৯ মার্চ রাতে মানিকগঞ্জ সদর উপজেলার হিজুলী গ্রামে বিশু মিয়ার ছেলে বসুন্ধরা স্টিল মিলের শ্রমিক রতন (২২) খুন হন। পরদিন ভুট্টাখেত থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। রতনের মোবাইলের সূত্র ধরে দুই মাস পর মাসুদ ও ছানোয়ারকে গ্রেফতার করে পুলিশ। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা বলেন ব্যক্তিগত শত্রুতার জের ধরে মোবাইল ফোনে রতনকে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর রতনকে সঙ্গে নিয়ে আসামিরা সদর উপজেলার দেড়গ্রাম এলাকায় ধলেশ্বরী নদীর পাড়ে একটি ভুট্টাখেতে নিয়ে যায়। সেখানে রতনকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করা হয়। হত্যার পর রতনের মোবাইল নিয়ে যায় আসামিরা।

এ ঘটনায় ২০১০ সালের ১০ মার্চ সদর থানায় মামলা করেন রতনের বাবা বিশু মিয়া। মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন পুলিশের উপপরিদর্শক সাইফুল ইসলাম আসামি মাসুদ ও ছানোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালতে মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। সরকারপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মথুর নাথ সরকার ও আসামিপক্ষে ছিলেন আনোয়ার।

বি.এম খোরশেদ/এএম/পিআর