বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৯ জেলেকে উদ্ধার করল পাশের ট্রলারের জেলেরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ১০:৪৭ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

তিন নম্বর সতর্কতা সংকেত অমান্য করে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বঙ্গোপসাগরে দুবলার চর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ডুবে যাওয়া ট্রলারে থাকা নয় জেলেকে উদ্ধার করে পার্শ্ববর্তী ট্রলারে থাকা জেলেরা।

ডুবে যাওয়া ট্রলারের মাঝিদের মধ্যে ৫ জনের নাম জানা গেছে। তারা হলেন নুরুল ইসলাম (৩০), শহিদ প্যাদা (৩৫), লতিফ (৩৫), পান্না (২৫) এবং শাহিন(৩৫)। এদের সকলের বাড়ি বরগুনা সদর উপজেলার নিশানবাড়িয়া সোনাতলা এলাকায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল ফরাজী বলেন, ‘বরগুনার পাথরঘাটা থেকে আনুমানিক ৪০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরের দুবলার চর এলাকায় এফবি রবিউল নামের একটি ট্রলারে মাছ ধরছিলেন নয়জন জেলে। প্রবল স্রোত ও উত্তাল সমুদ্রে ঢেউয়ের কবলে পড়ে হঠাৎ করে সমুদ্রে ডুবে যায় ট্রলারটি।’

তিনি আরও বলেন, ডুবে যাওয়া ট্রলারের মালিকের নাম হানিফ খাঁ। তিনি বরগুনা সদর উপজেলার নিশানবাড়িয়া সোনাতলা এলাকার বাসিন্দা।

ডুবে যাওয়া ট্রলারের সকল জেলেকে উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, উদ্ধার হওয়া জেলেদের মধ্যে শাহিন প্যাদা ও বরিউল গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অন্য একটি ট্রলারে করে উপকূলে নিয়ে আসা হচ্ছে।

মো. সাইফুল ইসলাম মিরাজ/এসআর