ডেঙ্গুতে সুস্থ হয়ে বাড়ি ফিরে আবারও অসুস্থ, অবশেষে মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৯

যশোরের চৌগাছায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আবদুল ওয়াদুদ (৪৫) নামে একজন মারা গেছেন। শনিবার সকালে তিনি নিজ বাড়িতে মারা যান। আবদুল ওয়াদুদ উপজেলার বাঘারদাড়ি গ্রামের মৃত সদর আলীর ছেলে।

চৌগাছা হাসপাতাল সূত্র মতে, ওয়াদুুদ গত ২৪ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চৌগাছা হাসপাতালে ভর্তি হন। এখানে তার স্বাস্থ্যের অবনতি ঘটলে ২৬ আগস্ট যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। ওয়াদুদের ছোট ভাই ইমদাদুল হক বলেন, যশোর হাসপাতালে তার রক্তের প্লাটিলেট সর্বনিম্নে নেমে যাওয়ায় তাকে ঢাকাতে রেফার্ড করেন।

ঢাকায় কিছু দিন চিকিৎসা নেয়ার পর ওয়াদুদ অনেকটাই সুস্থ হয়ে উঠেন এবং তাকে বাড়িতে আনা হয়। কিন্তু বাড়িতে আসার দুই দিন পরে প্রচন্ড জ্বর ও শ্বাসকষ্টের কারণে তাকে দ্রুত যশোর কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়। কুইন্স হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে পুনরায় তাকে ঢাকাতে নিয়ে ঢাকার আয়শা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার সন্ধ্যায় তার স্বাস্থ্যের চরম অবনতি ঘটে। এ সময় চিকিৎসকরা বলেন, তাকে আইসিইউতে নিতে হবে। কিন্তু আমরা সেখানে না নিয়ে অ্যাম্বুলেন্স করে বাড়িতে ফিরিয়ে আনি। শনিবার সকালে তিনি মারা যান।

চৌগাছায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে এটিই প্রথম কোনো রোগী মারা গেলেন বলে জানা গেছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন।

মিলন রহমান/এমএএস/এমকেএইচ