দিনাজপুরে বিলে নৌকা ডুবে ৩ শিক্ষার্থীর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার জাতীয় উদ্যান আশুড়ার বিলে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে পাঁচ শিক্ষার্থীর মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, দিনাজপুর শহরের কালিতলা এলাকার বাসিন্দা হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ১৬ ব্যাচের আসফাক দীপ্ত। মাৎস্য অনুষদের ১৭তম ব্যাচের লেভেল-২, সেমিস্টার ২ এর রাফিত রাহাত ও শহরের বালুবাড়ী মহল্লার হাসান মঞ্জিলের হাসান আলীর মেয়ে দিনাজপুর সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ফারিহা মৌমী।

পাঁচ ছাত্রের মধ্যে তিনজনের বাড়ি দিনাজপুর শহরে, একজনের বাড়ি জেলার কাহারোল উপজেলায় এবং অন্য একজনের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। শনিবার বিকেল ৪টায় এ ঘটনা ঘটে।

জানা যায়, দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্র ও দিনাজপুর মহিলা কলেজের এক ছাত্রী এবং ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নবাবগঞ্জে জাতীয় উদ্যান আশুড়ার বিলে ঘুরতে যায়। সেখানে তারা কাঠের তৈরি ব্রিজ ও শালবন ঘুরে দেখার পর মাঝি ছাড়াই একটি নৌকায় উঠে বিল ঘুরে দেখছিল। এক সময় দুলতে দুলতে নৌকাটি ডুবে যায়। সাঁতার না জানায় সবাই পানিতে তলিয়ে যায়। এ সময় স্থানীয়রা ও ঘুরতে যাওয়া পর্যটক এবং অন্যান্য নৌকার মাঝি ও যাত্রীরা দেখতে পেয়ে তাদেরকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্মরত চিকিৎসক খায়রুল আলম-আসফাক দীপ্ত, রাফিত রাহাত ও ফারিহা মৌমীকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসক খায়রুল আলম জানান, অপর দুই শিক্ষার্থী ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যারয়ের মাস্টার্সের ছাত্র মোনয়ার হোসেন ও হাবিপ্রবির ছাত্র অন্তু মিয়ার অবস্থা আশঙ্কাজনক অবস্থায় দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।

নবাবগঞ্জ থানা পুলিশের ওসি সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এমদাদুল হক মিলন/এমএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]