দুই ভাইসহ তিন শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল ও মানিকগঞ্জ
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

মানিকগঞ্জ পৌরসভার কান্দাপৌলী এলাকায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে পৌর এলাকার কালীগঙ্গা নদীতে ডুবে তাদের মৃত্যু হয়।

এরা হলো, কান্দাপৌলী এলাকার আব্দুর রহমানের ছেলে মাসুম (৩) ও আমিনুল ইসলাম বিল্টুর ছেলে আবু বক্কর ওরফে সিফাত (৪)। তারা সম্পের্ক আপন চাচাতো ভাই।

মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রাজ্জাক জানান, দুপুরে বাড়ির পাশের কালীগঙ্গা নদীর পাশে খেলতে যায় ওই দুই শিশু। খেলার কোনো এক সময় তারা নদীর পানিতে পড়ে ডুবে যায়। এক নারী গোসল করতো গিয়ে পানিতে তাদের মরদেহ ভাসতে দেখে। দ্রুত তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎকরা মৃত ঘোষণা করেন।

অপরদিকে, বরিশালের উজিরপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাজার সংলগ্ন ডোবার মধ্য থেকে মো. অলি (৭) নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার বেলা ১১টায় ডোবার মধ্য থেকে তার মৃতদেহ উদ্ধার করে স্বজনরা।

অলি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের স্বপন হাওলাদারের ছেলে ও স্থানীয় একটি কিন্ডারগার্টেন প্লে গ্রুপে পড়ালেখা করতো।

অলির স্বজনরা জানান, কিন্ডার গার্টেন থেকে সকাল সাড়ে ১০টায় অলি বাড়ি ফেরে। এরপর বাবা-মায়ের অগোচরে অলি বৃষ্টিতে ভিজতে বাড়ি থেকে বের হয়। অলিকে বাড়িতে না দেখে তার মা মুক্তি বেগম খুঁজতে বের হয়। কোথাও না পেয়ে বাড়ির পাশের ডোবাতে খুঁজতে থাকে মুক্তি বেগম। একপর্যায়ে হাতড়াতে গিয়ে ডোবার পানির মধ্যে অলিকে খুঁজে পায়। দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উজিরপুর থানা পুলিশের ওসি শিশির কুমার পাল জানান, স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে পানিতে ডুবে শিশুটির মৃত্যু হয়েছে। অভিভাবকরা সচেতন হলে এ ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব। ছোট শিশুদের প্রতি খেয়াল রাখা উচিত।

বি.এম খোরশেদ/সাইফ আমীন/এমএএস/জেআইএম