তিন মাস ধরে বেতন বন্ধ, রাস্তায় নেমেছেন শ্রমিকরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শ্রীপুর (গাজীপুর)
প্রকাশিত: ০২:০৬ পিএম, ৩০ অক্টোবর ২০১৯

গাজীপুরের শ্রীপুরের দি ওয়েলটেক্স গ্রুপের আদিব ডাইং কারখানার বকেয়া বেতন ও ভাতার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে র‌্যালি ও প্রতিবাদ সভা করেছে শ্রমিকরা।

Shiripur-

বুধবার সকাল থেকেই কারখানার প্রায় ৫ শতাধিক শ্রমিক কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে একটি র‌্যালি বের করে শ্রমিকেরা। র‌্যালিটি উপজেলার মুলাইদ এলাকা থেকে শুরু হয়ে মাওনা চৌরাস্তা ঘুরে চার কিলোমিটার পদক্ষিণ করে কারখানার সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশ থেকে দ্রুত যাবতীয় বকেয়া বেতন ভাতা পরিশোধ করে কারখানার খুলে দেয়ার দাবি জানান তারা।

Shiripur-

কারখানার শ্রমিক রাতুল, সোহেল, আনিছ ও মান্নান জানান, আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসের বেতন, ওভার টাইমের টাকা বকেয়া আছে। বকেয়া বেতন ভাতার দাবিতে গত কয়েক মাস ধরে আমরা আন্দোলন করে আসছি। কিন্তু কারখানা কর্তৃপক্ষ আমাদের কথায় কোনো কর্ণপাত না করে অক্টোবরের মাঝামাঝি সময়ে এসে কোনো প্রকার নোটিশ ছাড়াই কারখানা বন্ধ ঘোষণা করে। এতে কারখানার প্রায় কয়েক হাজার শ্রমিক বিপাকে পড়ে যায়। আমাদের তিন মাস কারও চার মাসের বাড়ি ভাড়া বকেয়া আছে, দোকানেও বাকি আছে। কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন না দিলে আমরা বাড়ি ও দোকানের বাকি পরিশোধ না করে অন্য কোনো কারখানায় চাকরি নিতে পারবো না। শ্রমিকরা ঘোষণা করে যতক্ষণ বকেয়া বেতন পরিশোধ ও কারখানা খুলে দেয়া না হবে ততক্ষণ আন্দোলন চলবে।

Shiripur-

এ ব্যাপারে শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি লিয়াকত আলী বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের ব্যবস্থা করা হচ্ছে।

শিহাব খান/এমএএস/জেআইএম