শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি চলাচল বন্ধ, সরে গেছে দুই পন্টুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে উত্তাল পদ্মা নদী, মুন্সীগঞ্জের শিমুলিয়ায় বইছে ঝড়ো হাওয়া। এ কারণে বন্ধ রয়েছে সব ধরনের নৌযান চলাচল। ঢেউয়ের দাপটে সরে গেছে রো রো ও দুই নং ফেরি ঘাটের পন্টুন। নদীতে চার ফুট পানি বেড়েছে বলে জানিয়েছেন ঘাট কর্তৃপক্ষ।

এমন অবস্থায় পারাপারের অপেক্ষায় ঘাটে থাকা কয়েক শতাধিক যানবাহনের যাত্রী ও চালকরা পড়েছেন বিপাকে। কাল থেকে এখানে দুই নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হলেও, সেটা বেড়ে এখন তিন নম্বরে পৌঁছেছে।

বিআইডাব্লিউটিএ’র সহকারি মহা-ব্যবস্থাপক মো শফিকুল ইসলাম জানান, বিআইডাব্লিউটিসির নির্দেশনা মোতাবেক সবধরনের যানচলাচল বন্ধ রয়েছে। এদিকে যাত্রীদের দুর্ভোগের সঙ্গে লাশবাহী ১১টি গাড়ি। স্বজনদের যেন আর প্রতীক্ষার প্রহর শেষ হচ্ছে না। আবহাওয়া অফিসের সূত্র মতে বিকেল নাগাদ ঘূর্ণিঝড় দুর্বল হয়ে গেলে ফেরি ও নৌযান চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এদিকে শিমুলিয়া-কাওরাকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল করছে। এই নৌরুটে দু’দফা বন্ধ থাকার পর দুপুর ১২টার দিকে ফের শুরু হয় ফেরি চলাচল। এছাড়া দীর্ঘ প্রায় ১৮ ঘণ্টা পর শুরু হয়েছে লঞ্চ চলাচল। দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। 

ভবতোষ চৌধুরী নুপুর/এমএমজেড/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]