মেঘনায় ধরা পড়ল ৭ মণ ওজনের পানপাতা মাছ!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০১:১০ এএম, ১৭ নভেম্বর ২০১৯

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে জেলেদের জালে সাড়ে ৬ মণ ওজনের একটি পানপাতা মাছ ধরা পড়েছে। শনিবার (১৬ নভেম্বর) বিকেলে পৌর শহরের পলতাকান্দা গ্রামের জেলে আলমগীর হোসেনের জালে মাছটি ধরা পড়ে।

বিশাল আকারের মাছটি সন্ধ্যায় বিক্রির জন্য নৈশ মৎস আড়তে নিয়ে এলে সেটি দেখতে উৎসুক জনতা ভিড় জমায়। রাত সাড়ে ১১টার পর মাছটি ৬০ হাজার টাকায় বিক্রি হয়। এটি কেনেন রায়হান মৎস আড়তের মালিক মহরম আলী।

পৌর শহরের পলতাকান্দা গ্রামের বাসিন্দা আলমগীর হোসেন জানান, দীর্ঘ দিন ধরে মেঘনা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করছেন তিনি। প্রতিদিনের মতো শনিবার দুপুরেও নদীতে জাল ফেলেন তিনিসহ তার সহযোগীরা। পরে মাছ ধরতে জাল টেনে কাছে আনার সময় বড় কিছু একটা ধরা পড়েছে বলে টের পান তারা। পরে আস্তে আস্তে জাল টেনে কৌশলে বিরল প্রজাতির পানপাতা মাছটি ধরতে সক্ষম হন।

তিনি আরও জানান, জালটি নৌকার কাছে নিয়ে আসলে মাছটি শক্তি প্রয়োগ করে জাল থেকে বেরিয়ে যেতে চায়। তারাও সতর্কতার সঙ্গে আট থেকে ১০ জেলে মিলে মাছটি নৌকায় তুলতে সক্ষম হন। পরে সন্ধ্যায় মাছটি বিক্রি করতে নৈশ মৎস আড়তে নিয়ে আসেন।

মাছটির ক্রেতা মহরম আলী জানান, মাছটি কেটে টুকরো টুকরো করে কেজি হিসাবে বিক্রি করেছি। প্রতি কেজি ৩০০ টাকা করে বিক্রি হয়েছে।

আসাদুজ্জামান ফারুক/নূর মোহাম্মদ/এমএসএইচ