সাংবাদিক শিমুল হত্যা : মেয়র মিরু জামিনে মুক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০২:৪৪ এএম, ১৮ নভেম্বর ২০১৯
ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি মেয়র (সাময়িক বহিস্কৃত) ও আওয়ামী লীগ নেতা হালিমুল হক মিরু জামিনে মুক্তি পেয়েছেন।

উচ্চ আদালতের আদেশে রোববার (১৭ নভেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেল থেকে তিনি মুক্ত হন বলে রাজশাহী কারাগারের ডেপুটি জেলার সাইফুল ইসলাম জানান।

মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু বলেন, প্রায় ২ বছর সাড়ে ৯ মাস হাজতবাসের পর হাইকোর্টের একটি বেঞ্চ ১২ নভেম্বর মিরুকে জামিন দেন। কাগজপত্র পৌঁছানোর পর রাজশাহী কারা কর্তৃপক্ষ তাকে মুক্ত করে দেন।

তিনি আরও বলেন, গত বৃহস্পতিবার চিকিৎসকরা মিরুর পাইলস অপারেশন করেছেন। তার শরীরে আরও কয়েকটি রোগ বাসা বেধেছে। এজন্য চিকিৎসকরা তাকে ঢাকার পিজি হাসপাতালে রেফার্ড করেছেন। আজই (রোববার) তাকে রাজশাহী থেকে পিজিতে নেয়া হবে।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে, গুলিবিদ্ধ হয়ে পরদিন সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলেরর মৃত্যু হয়। এ ঘটনার পর ৬ জানুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি জেলহাজতেই ছিলেন। ঘটনার পর নিহতের স্ত্রী নুরুন্নাহার খাতুন মিরুসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করেছিলেন। এ মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

ইউসুফ দেওয়ান রাজু/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]