চীনে চাকরি পাচ্ছেন হবিগঞ্জের ৫০ শিক্ষিত যুবক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

স্বল্প খরচে চীনে চাকরির সুযোগ পাচ্ছেন হবিগঞ্জের ৫০ জন শিক্ষিত যুবক। এজন্য তাদের কমপক্ষে স্নাতক পাস হতে হবে। বুধবার (০৪ ডিসেম্বর) জেলা শিল্পকলা একাডেমিতে অভিবাসী চাকরি মেলায় এমন তথ্য জানানো হয়। সকাল ১০টায় এ মেলা শুরু হয়।

হবিগঞ্জে এই প্রথম এককভাবে এ মেলার আয়োজন করেছে রিক্রুটিং এজেন্সি সাইক ওভারসিজ। বিশ্বের সবচেয়ে অর্থনৈতিক শক্তিধর দেশটিতে শিক্ষিত ও দক্ষ জনশক্তি পাঠানোর লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়।

সাইক গ্রুপ ও সাইক ওভারসিজের চেয়ারম্যান আবু হাসনাত মো. ইয়াহিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী এসএম তরিকুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, মৌলভীবাজার হোয়াইটপার্ল কলেজের চেয়ারম্যান মোহাম্মদ সালাহউদ্দীন প্রমুখ।

China-Job-2.jpg

মেলার মাধ্যমে হবিগঞ্জের ন্যুনতম স্নাতক ডিগ্রিধারী ৫০ জন যুবককে চীনে স্বল্প খরচে চাকরির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হবে। শুধু হবিগঞ্জ নয়, আশপাশের জেলার গ্র্যাজুয়েটরাও এ সুযোগ পাবেন।

সাইক ওভারসিজের পরিচালক নূরনবী সিদ্দিক সুইন জানান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্প্রতি তাদের রাজশাহীসহ বিভিন্ন জেলায় চাকরি মেলা আয়োজনের অনুমতি দিয়েছে। এমন মেলার মাধ্যমে দেশের শিক্ষিত ও দক্ষ জনশক্তির বড় একটি অংশকে দেশের বাইরে সম্মানজনক কাজে পাঠানো হবে।

তিনি বলেন, উন্নত পরিবেশে থাকা-খাওয়া, মেডিকেল, ইন্স্যুরেন্সসহ লোকাল ট্রান্সপোর্ট কোম্পানি বহন করবে। অনেক দেশের তুলনায় ভাল বেতন দেয়া হবে। কাজের পরিবেশও চমৎকার।

তিনি আরও বলেন, ২০১৭ সালের সেপ্টেম্বরের মধ্যে যারা স্নাতক বা সমমানের পরীক্ষায় পাস করেছেন তারা এ চাকরির জন্য সাক্ষাৎকার পর্বে অংশ নিতে পারবেন। চীনের জিয়াংশি প্রদেশের ২টি কারখানার জন্য অপারেটর হিসেবে তারা এ সুযোগ পাবেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমএমজেড/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]