কুমিল্লায় কৃষি ব্যাংকের ভল্ট ভেঙে ১১ লাখ টাকা চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

কুমিল্লার চৌদ্দগ্রামে কৃষি ব্যাংকের ভল্টের তালা ভেঙে ১১ লক্ষাধিক টাকা চুরি হয়েছে। মঙ্গলবার দিরাগত গভীর রাতে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ২ নম্বর উজিরপুর ইউনিয়নের কৃষি ব্যাংকের মিয়াবাজার শাখায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ব্যাংকের দুই গার্ড ও এক পিয়নকে আটক করেছে পুলিশ।

ব্যাংকের শাখাটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারে সালমান হায়দার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত।

ওই শাখার ব্যবস্থাপক সাকিব সালেহীন বলেন, মঙ্গলবার ব্যাংকের কর্মদিবস শেষে গার্ড শাহজাহানকে পাহারায় রেখে কর্মস্থল ত্যাগ করে ছিলাম। রাত ৮টার পর থেকে ব্যাংক পাহারার দায়িত্বে ছিলেন গার্ড সেলিম। বুধবার সকালে ব্যাংকে গিয়ে জানতে পারি, ব্যাংকের উত্তর দিকের জানালা কেটে ও ভল্টের তালা ভেঙে টাকা লুটে নেয়া হয়েছে।

ওই রাতে ব্যাংকে পাহারার দায়িত্বে থাকা পিমা লিমিটেডের গার্ড সেলিম জানান, আমি হার্টের রোগী। শারীরিক অসুস্থতার কারণে রাত ১০টার পর বাড়িতে চলে যাই। সকালে ঝাড়ুদার রঞ্জিত ঝাড়ু দিতে আসলে বিষয়টি জানাজানি হয়।

এদিকে কৃষি ব্যাংকের কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের জিএম আমিনুল বাহার জানান, ব্যাংক থেকে ভল্টের তালা ভেঙে মোট ১১ লাখ ১৫ হাজার ২১৫ টাকা লুটে নেয়ার ঘটনা ঘটেছে। সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলার কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে খবর পেয়ে বুধবার জেলা ও চৌদ্দগ্রাম থানা পুলিশসহ জেলা ডিবি পুলিশের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ব্যাংকের গার্ড শাহজাহান ও সেলিম এবং পিয়ন আবু তাহেরকে থানায় নেয়া হয়েছে। ওই ব্যাংকটিতে কোনো সিসি ক্যামেরা ছিল না। ঘটনা তদন্তে কাজ করছে পুলিশ। আশা করছি, খুব শিগগিরই প্রকৃত ঘটনা উদঘাটন হবে এবং জড়িতরা ধরা পড়বে।

মো. কামাল উদ্দিন/এমবিআর/এমএস