ব্রাহ্মণবাড়িয়ায় ৯ রোহিঙ্গা আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯

মিয়ানমারের সামরিক জান্তাদের নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া ৯ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। তারা হলেন- সৈয়দ আলম (৩০), মো. ইউনুছ (১৮), আমেনা খাতুন (৫০), মাজেদা খাতুন (২৫), ছেনরা খাতুন (২২), ময়ূরা বেগম (৬), আয়েশা বিবি (৩), জান্নাত (৫) ও আজিজুর রহমান (১)।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে তিনটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের সামনে থেকে তাদের আটক করা হয়।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এক রোহিঙ্গা নাগরিকের মাধ্যমে কক্সবাজারের কুতুপালং রেহিঙ্গা ক্যাম্প ও চট্টগ্রাম থেকে আসা ৯ জন রোহিঙ্গা পুরুষ, নারী ও শিশু মঙ্গলবার রাতে অবৈধভাবে আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সীমান্ত এলাকায় গিয়ে সুবিধা করতে না পেরে তারা ফের আখাউড়া রেলওয়ে স্টেশনের দিকে যাচ্ছিলেন।

তিনি আরও জানান, তখন স্টেশন এলাকায় চেকপোস্টে থাকা পুলিশ সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয় সবাই রোহিঙ্গা। এরপর তাদেরকে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি। তাদেরকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

আজিজুল সঞ্চয়/এমএমজেড/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofeatu[email protected]