রাঙ্গামাটিতে সন্ত্রাসীর গুলিতে নিহত ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১৯ জানুয়ারি ২০২০

রাঙ্গামাটির লংগদু উপজেলায় সন্ত্রাসী হামলায় পান্ডব চাকমা (৩৫) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) এক সদস্য নিহত হয়েছেন।

রোববার দুপুরে লংগদু উপজেলা ও বাঘাইছড়ি উপজেলার সীমান্তবর্তী আটারকছড়া ইউনিয়নের বান্দরতলাছড়া এলাকায় এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৮টার দিকে খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ ও সেনা সদস্যরা।

লংগদু ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুপুরে ঘটনার বিষয়টি শুনলেও দুর্গম ওই এলাকায় সেনাবাহিনী ও পুলিশ পৌঁছানোর পর রাত সাড়ে ৮টার দিকে মরদেহ উদ্ধার করে আমরা বিষয়টি নিশ্চিত হই।

তিনি আরও জানান, নিহত পান্ডব চাকমা বাঘাইছড়ি উপজেলার রাঙাদূরছড়ি এলাকার প্রফুল্ল চাকমার পুত্র। গত ৫ মাস ধরে এলাকায় অনুপস্থিত ছিলেন তিনি। গতকালই (শনিবার) এলাকায় আসলে সন্ত্রাসীরা তাকে ধরে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে। তার পরিবারের সদস্যরা ঘটনাস্থলে এসেছে। তারা অভিযোগ করলে সেই মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছেন ওসি সৈয়দ মোহাম্মদ নূর।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বাঘাইছড়ি উপজেলা কমিটির সভাপতি অলঙ্গলাল চাকমা এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছেন। তিনি বলেছেন, পান্ডব চাকমা এক সময় তাদের সক্রিয় কর্মী হলেও বেশ কিছুদিন ধরে নিষ্ক্রিয় ছিলেন। পুরনো ক্ষোভের কারণে এই ঘটনা ঘটিয়েছে জেএসএস, এমন অভিযোগ করেছেন তিনি।

এ বিষয়ে কথা বলার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও ফোন বন্ধ পাওয়া যায়।

সাইফুল/এমএসএইচ